সব
facebook netrokonajournal.com
কেন্দুয়ায় সরকারের উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নকারীদের অবাঞ্চিত ঘোষণা | নেত্রকোণা জার্নাল

কেন্দুয়ায় সরকারের উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নকারীদের অবাঞ্চিত ঘোষণা

প্রকাশের সময়:

কেন্দুয়ায় সরকারের উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নকারীদের অবাঞ্চিত ঘোষণা

নেত্রকোণা প্রতিনিধি।।
নেত্রকোণা জেলার কেন্দুয়া উপজেলার বলাইশিমুল খেলার মাঠের পূর্বপাশে আশ্রয়ণ প্রকল্প অন্যত্র স্থানান্তর করে খেলার মাঠ রক্ষার দাবিতে আন্দোলন সমাবেশ অব্যাহত রেখেছেন, মাঠ রক্ষা আন্দোলনের গণ কমিটি।

গত ১৪ আগস্ট রোববার হাই কোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে হাই কোর্ট ব্যাঞ্চ রিটটির শুনানী শেষে আশ্রয়ন প্রকল্পের কাজ চালানোর ওপর ৩ মাসের জন্য নিশেদাজ্ঞা দেন।

এরই প্রেক্ষিতে সোমবার সকাল থেকে উপজেলা প্রশাসন কাজ বন্ধ করে দিলেও ১৯ আগস্ট শুক্রবার বিকেলে বলাইশিমুল ঈদগাহ মাঠে সমাবেশ করে মাঠ রক্ষা গণ কমিটি।

এতে সভাপতিত্ব করেন মাঠ নিয়ে নেত্রকোণা জেলা জজ আদালতে মামলার বাদী হাবিবুর রহমান মন্ডল।

আতিকুর রহমান চুন্নুর সঞ্চালনায় বক্তব্য রাখেন, আব্দুল আউয়াল মাষ্টার, বলাইশিমুল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সভাপতি আলী আকবর তালুকদার মল্লিক, হায়দার আহম্মেদ তালুকদার (সাবেক মেম্বার), শাহ আলম ছোটন, বিএনপি নেতা শহিদুল ইসলাম বাচ্চু (সাবেক মেম্বার), উবায়দুল হক উজ্জল, সংরক্ষিত আসনের বর্তমান মেম্বার পলি আক্তার, শহিদ মেম্বার, মুখলেছ উদ্দিন, কামালহোসেন, সেলিম মাষ্টার, সেকান্দর মিয়া, হাজী রহিম উদ্দিন ও আব্দুল কদ্দুছ প্রমুখ।

সমাবেশ থেকে তারা কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহমুদা বেগমকে বলাইশিমুল ইউনিয়নে অবাঞ্চিত ঘোষনা করেন।

একই সঙ্গে ২৪ ঘন্টার মধ্যে তাকে তার কর্মস্থল থেকে প্রত্যাহার সহ যারা আশ্রয়ন প্রকল্পের পক্ষে গিয়ে কাজ করেছেন তাদেরকে মাঠ আন্দোলনের বিরোধী লোক হিসেবে গন্য করে এক ঘরে

করে রাখার ঘোষনা দেন। আন্দোলন কারীরা তাদের নামে দায়ের করা দ্রুত বিচার আইনে দুই মামলা প্রত্যাহারেরও দাবি জানান, সেই সঙ্গে সরকারের তরফ থেকে পরিষ্কার ভাবে বলাইশিমুল খেলার মাঠ থেকে স্থাপনা নির্মাণ হবে না এই মর্মে ঘোষনা দেওয়ার দাবি জানান। ওই দাবি না মানলে আগামী ২৬ আগস্ট শুক্রবার সকাল ১০টায় কেন্দুয়া নেত্রকোণা সড়ক

প্রয়োজনে হরতাল অবরোধসহ বৃহত্তর কর্মসূচি পালনের ঘোষনা দেয়া
হয়।

মাঠ রক্ষা করে আশ্রয়ন প্রকল্প নির্মানের পক্ষে যারা অবস্থান নিয়েছিলেন, তাদেরকে এক ঘরে করে রাখা বা সমাজচ্যূতির হুমকির ঘটনায় জনমনে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি করেছে।

বলাইশিমুল গ্রামের প্রবীনব্যক্তি ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ আব্দুর রহিম আহমেদ এ ঘোষনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, গণতান্ত্রিক সমাজ ব্যবস্থায় এ ধরনের ঘোষনা সমাজ বা রাষ্ট্র বিরোধী।

এ ঘোষনা দিয়ে জনমনে এক আতংকের সৃষ্টি করেছে। তিনি বলেন, মাঠ রক্ষা আন্দোলনের নামে বিএনপি নেতাদের সাথে এক হয়ে কতিপয় কুচক্রি মহল এসব নোংরা কাজে লিপ্ত হচ্ছে। তারা সমাজে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করছে।

সাবেক ইউপি মেম্বার ও বিএনিনেতা শহীদুল ইসলাম বাচ্চুর কাছে জানতে চাইলে শনিবার মুঠো ফোনে তিনি বলেন, যারা আমাদের মাঠ রক্ষা আন্দোলনের বিপক্ষে অবস্থান নিয়েছিলেন, তাদেরকেই সমাজচ্যুত করার ঘোষনা দেয়া হয়েছে। তাদের সঙ্গে বিয়ে বা অন্য কোন অনুষ্ঠানাদিতে আমরা দাওয়াত করবনা। অর্থাৎ তাদের সাথে আমাদের আর কোন সমাজ নমাজ নেই।

বলাইশিমুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ফজলুর রহমান বলেন, এরকম ঘোষনার কথা আমি লোকমুখে শুনেছি। শুনেছি শহিদুল ইসলাম বাচ্চু এ ঘোষনা দিয়েছেন। এরকম ঘোষনা সমাজ বা রাষ্ট্র কোনদিনই সমর্থন করবেনা। আমি এ ঘোষনার তীব্র নিন্দা জানাই।

জানা যায় ১.৮৭ একর সরকারি জমিতে বলাইশিমুল মাঠ ছিল। এর মধ্যে ৭৬ শতাংশ জমি স্থানীয় ব্যক্তিদের দখলে ছিল। উপজেলা প্রশাসনের মাধ্যমে দখলকৃত জমি উদ্ধার করে ৪৬ শতাংশ জমির শ্রেণি পরিবর্তন করে সেখানেই মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভূমি ও গৃহহীনদের জন্য আশ্রয়ন প্রকল্প ২৩টি আধাপাকা ঘর নির্মানের সিদ্ধান্ত নেয়া হয়েছিল।

পরবর্তীতে মাঠের সুন্দর্য্য রক্ষার জন্য জেলা প্রশাসনের নির্দেশে ১২টি ঘর নির্মানের কাজ চলছিল। প্রায় ৮০% কাজ সমাপ্ত হওয়ার পর হাই কোর্টের নির্দেশে কাজ স্থগিত হয়ে গেলে প্রশাসন মাঠ থেকে কাজ বন্ধ করে চলে আসে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মাহমুদা বেগম জানান, আশ্রয়ন প্রকল্পের কাজ আমার কোন ব্যক্তিগত কাজ নয়। সরকারের নির্দেশে মাঠ রক্ষা করেই আশ্রয়ন প্রকল্পের কাজ চলছিল। আমার সম্পর্কে যারা অপপ্রচার ও বিভিন্ন কথাবার্তা বলছেন তা অযথা।

আপনার মতামত লিখুন :

 ফেসবুক পেজ

 আজকের নামাজের ওয়াক্ত শুরু

    নেত্রকোণা, ময়মনসিংহ, ঢাকা, বাংলাদেশ
    বুধবার, ৫ অক্টোবর, ২০২২
    ৯ Rabi' I, ১৪৪৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:৩৬ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:৫১ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৪৭ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১০ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৫:৪২ অপরাহ্ণ
    এশা রাত ৬:৫৭ অপরাহ্ণ
দুর্গাপুরে কুমারী পূজায় শুভশক্তির বিকাশ ও অশুভশক্তির বিনাশ কামনা

দুর্গাপুরে কুমারী পূজায় শুভশক্তির বিকাশ ও অশুভশক্তির বিনাশ কামনা

দুর্গাপুরে ৬১ পূজামণ্ডপে সহায়তা দিলেন এমপি মানু মজুমদার

দুর্গাপুরে ৬১ পূজামণ্ডপে সহায়তা দিলেন এমপি মানু মজুমদার

আটপাড়ায় শিশু দিবসের আলোচনা সভা

আটপাড়ায় শিশু দিবসের আলোচনা সভা

নেত্রকোণায় ১৫ লক্ষ টাকা মূল্যের ৩ হাজার ইয়াবাসহ মাইক্রো বাস আটক

নেত্রকোণায় ১৫ লক্ষ টাকা মূল্যের ৩ হাজার ইয়াবাসহ মাইক্রো বাস আটক

মোহনগঞ্জে ভেজাল কীটনাশক পাইকারি ক্রয় করায় ভ্রাম্যমান আদালতে জরিমানা

মোহনগঞ্জে ভেজাল কীটনাশক পাইকারি ক্রয় করায় ভ্রাম্যমান আদালতে জরিমানা

কলমাকান্দায় পূজামন্ডপ পরিদর্শনে নারীনেত্রী ক্যামেলিয়া মজুমদার

কলমাকান্দায় পূজামন্ডপ পরিদর্শনে নারীনেত্রী ক্যামেলিয়া মজুমদার

সর্বশেষ সংবাদ সর্বাধিক পঠিত
 
উপদেষ্টা সম্পাদক : দিলওয়ার খান
সম্পাদক ও প্রকাশক : মুহা. জহিরুল ইসলাম অসীম  
অস্থায়ী কার্যালয় : এআরএফবি ভবন, ময়মনসিংহ রোড, সাকুয়া বাজার, নেত্রকোণা সদর, ২৪০০ ।
ফোনঃ ০১৭৩৫ ০৭ ৪৬ ০৪, বিজ্ঞাপনঃ ০১৬৪৫ ৮৮ ৪০ ৫০
ই-মেইল : netrokonajournal@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত।