সব
facebook netrokonajournal.com
কেন্দুয়ায় হাওলাপুরি দরবার শরীফের উদ্যোগে জশনে জুলুস : হাজার ভক্তের সমাগম | নেত্রকোণা জার্নাল

কেন্দুয়ায় হাওলাপুরি দরবার শরীফের উদ্যোগে জশনে জুলুস : হাজার ভক্তের সমাগম

প্রকাশের সময়:

কেন্দুয়ায় হাওলাপুরি দরবার শরীফের উদ্যোগে জশনে জুলুস : হাজার ভক্তের সমাগম

মজিবুর রহমান, কেন্দুয়া :
নেত্রকোণার কেন্দুয়ায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে জশনে জুলুস (আনন্দ শোভাযাত্রা) অনুষ্ঠিত হয়েছে।

চট্রগ্রাামের বোয়ালখালীর দরবারে গাউছে হাওলা (হযরত শিবলী মঞ্জিল) হাওলাপুরী উদ্যোগে ও মাহফিলে তরিকতে গাউছে হাওলা কেন্দুয়া উপজেলা শাখার ব্যবস্থাপনায় প্রতি বছরের ন্যায়

বুধবার (৯ অক্টোবর) বেলা সাড়ে ১২ টার দিকে কেন্দুয়া পৌরশহরের চকপাড়াস্থ খানকা শরীফে ঐতিহ্যবাহী জশনে জুলুস অনুষ্ঠিত হয়।

দরবারের গাউছে হাওলার গদীনশীন পীর আলহাজ্ব হযরত শাহ সুফী মাওলানা সৈয়দ নঈমূল কুদ্দুছ আকবরী (মা.জি.আ.) নেতৃত্বে এই জশনে জুলুসে হাজার হাজার মুরিদান, আশেকান ও ভক্তের
উপস্থিতিতে জুলুস জনসমুদ্রে পরিণত হয়।

ভক্তরা কালেমা খচিত প্ল্যাকার্ড ,জাতীয় পতাকা বহন করে ও সুলালিত কন্ঠে রাসুল (সাঃ) এঁর শানে রচিত নানা কালজয়ী ইসলামী গান-গজল এবং দুরুদ-সালাম পরিবেশনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে বর্ণাঢ্য জুলুসের র্যালীটি পৌরশহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে খানকা প্রাঙ্গণে সংক্ষিপ্ত আলোচনা সভায় মিলিত হয়। এতে সভাপতিত্ব করেন গদীনশীন পীর আলহাজ্ব হযরত শাহ সুফী মাওলানা সৈয়দ নঈমূল কুদ্দুছ আকবরী (মা.জি.আ.)। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নেত্রকোণা-৩ আসনের সংসদ সদস্য অসীম কুমার উকিল।

মাহফিলে তরিকতে গাউছে হাওলা কেন্দুয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক বদরুজ্জামান খানের সঞ্চালনায় এসময় অন্যদের মাঝে বক্তব্য রাখেন,তাড়াইল উপজেলা পারিষদ চেয়ারম্যান জহিরুল ইসলাম ভূঁইয়া শাহীন। কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগ সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূঁইয়া, সাধারণ সম্পাদক ও মেয়র আসাদুল হক ভূঁইয়া, কবি নুরুল ইসলাম ফারুকী প্রমূখ। শেষে মিলাদ মাহফিল ও বিশ্বিশান্তি কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে অসীম কুমার উকিল এমপি বলেন, মানুষে মানুষে মারামারি, হানাহানি, কাটাকাটি, কন্যা শিশু জন্ম নিলে জীবন্ত কবর দেওয়া হতো এরকম একটি অন্ধকার যুগে নবীজি করিম (সা:) শান্তির বানী নিয়ে দুনিয়ায় আগমন করেন। আজকে নবীজির জন্মদিন রাষ্ট্রীয় ভাবে সারাদেশে পালিত হচ্ছে। নবীজি শিক্ষা থেকে দীক্ষা নিয়ে এবং তাঁর দেখানো পথ অনুসরণ করে চলবো তাহলেই আমরা অন্ধকার থেকে আলোকিত হব।

এসময় গদীনশীন পীর আলহাজ্ব হযরত শাহ সুফী মাওলানা সৈয়দ নঈমূল কুদ্দুছ আকবরী (মা.জি.আ.) বক্তব্যে বলেন, আজ ১২ই রবিউল আওয়াল। এইদিনে আল্লাহর হাবিব পৃথিবীতে এসেছিলেন মানবজাতির কল্যাণের জন্য। রাসুল (সাঃ) শান্তির অমিয় বাণী সুফি সাধক,অলি আল্লাহ গণের মাধ্যমে বিশ্বভ্রমান্ডে প্রচার করেছেন। আমাদের পূর্বপুরুষগণ যারা ইসলাম প্রচার করেছেন তাঁরা ভারত বর্ষে ও বাংলার কালচার লালন করে ধর্ম প্রচার করেছেন। কোন দাঙ্গা-হাঙ্গামা বা সন্ত্রাসী কার্যক্রমের এদেশে ইসলাম প্রতিষ্ঠিত হয়নি। একদল লোক আছে যারা বিদেশী মদদে বিশ্বকে অস্থিতিশীল সৃষ্টি করতে চায় তাদের ব্যাপারে সবাইকে সজাগ ও সর্তক থাকার আহবান রাখেন তিনি।

তিনি আরো বলেন,এই দিনটি বিশ্ববাসীর জন্য খুবই তাৎপর্যপূর্ণ। তাঁরই শানে রহমত ও বরকত লাভের আশায় দিবসটি উদযাপন করা হয়। যারা নবী করীম (সাঃ) কে ভালোবাসেন,আল্লাহ তাকে ভালোবাসেন। নবী আদর্শে অনুপ্রাণিত হয়ে সুখী সমৃদ্ধ জীবনগঠন,দেশবাসী জন্য,সমস্তু বিশ্বের নিপীড়িত-নির্যাতিত মুসলিম উম্মাহ’র শান্তি, সুন্নীয়ত তরিকা অকুন্ন্য রাখা, দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি সুশৃঙ্খল রাখার জন্য সবার ওপর খোদার রহমত বর্ষিত হউক এবং আজকে যে জুলুস করেছি মহান আল্লাহ তায়ালা’র হাবীব নবী করীম (সাঃ) এঁর উছিলায় আমাদের মোনাজাত কবুল করার তওফিক দান করুন। আমিন।

এসময় তিনি হাওলাপুরী দরবারের প্রয়াত আশেকান মুরিদানদের আত্মার মাগফেরাত কামনা করা হয়। জুলুসে কেন্দুয়া, মদন, আটপাড়া, নেত্রকোনা সদর, মোহনগঞ্জ, তাড়াইল,নান্দাইল, ইশ্বরগঞ্জ ও গৌরীপুর উপজেলাসহ বিভিন্ন উপজেলার জনপ্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দসহ অগণিত মুরিদান, আশেকান ও ভক্তবৃন্দ অংশ নেয়। জুলুসে অংশ নেওয়ার জন্য সকাল থেকে কেন্দুয়া উপজেলা ছাড়াও আশে-পাশের বিভিন্ন এলাকা হতে হাওলাপুরী দরবার শরীফের মুরিদান আশেকানরা দরবারে শিবলী মঞ্জিল কেন্দুয়া খানকায়ে দলে দলে জমায়েত হন। তিনি জুলুসের নিরাপত্তায় স্থানীয় সাংসদ,জনপ্রনিনিধি, আইনশৃঙ্খলা বাহিনী,গণমাধ্যমকর্মী ও স্বেচ্ছাসেবকসহ সবার প্রতি কৃজ্ঞতা প্রকাশ করেন।

আপনার মতামত লিখুন :

 ফেসবুক পেজ

 আজকের নামাজের ওয়াক্ত শুরু

    নেত্রকোণা, ময়মনসিংহ, ঢাকা, বাংলাদেশ
    সোমবার, ২৮ নভেম্বর, ২০২২
    ৪ Jumada I, ১৪৪৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৫:০২ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৬:২২ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৪৬ পূর্বাহ্ণ
    আছরবিকাল ২:৫০ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৫:১১ অপরাহ্ণ
    এশা রাত ৬:৩০ অপরাহ্ণ
আটপাড়ায় সাংবাদিকদের সাথে ওসি’র মতবিনিময়

আটপাড়ায় সাংবাদিকদের সাথে ওসি’র মতবিনিময়

মদনে গরু সহ ২ চোর আটক

মদনে গরু সহ ২ চোর আটক

বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশে সরকার গঠনের পরপরই কৃষিকে অগ্রধিকার দিয়ে উৎপাদনের সবুজ বিপ্লবের ডাক দিয়েছিলেন

বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশে সরকার গঠনের পরপরই কৃষিকে অগ্রধিকার দিয়ে উৎপাদনের সবুজ বিপ্লবের ডাক দিয়েছিলেন

পূর্বধলায় নিলামের গাছ ৯টি, কাটল ১৬গাছ!

পূর্বধলায় নিলামের গাছ ৯টি, কাটল ১৬গাছ!

নেত্রকোণায় বারী সিদ্দিকীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা অনুষ্ঠিত

নেত্রকোণায় বারী সিদ্দিকীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা অনুষ্ঠিত

দুর্গাপুরে নানা আয়োজনে যুব ইউনিয়নের সম্মেলন অনুষ্ঠিত

দুর্গাপুরে নানা আয়োজনে যুব ইউনিয়নের সম্মেলন অনুষ্ঠিত

সর্বশেষ সংবাদ সর্বাধিক পঠিত
 
উপদেষ্টা সম্পাদক : দিলওয়ার খান
সম্পাদক ও প্রকাশক : মুহা. জহিরুল ইসলাম অসীম  
অস্থায়ী কার্যালয় : এআরএফবি ভবন, ময়মনসিংহ রোড, সাকুয়া বাজার, নেত্রকোণা সদর, ২৪০০ ।
ফোনঃ ০১৭৩৫ ০৭ ৪৬ ০৪, বিজ্ঞাপনঃ ০১৬৪৫ ৮৮ ৪০ ৫০
ই-মেইল : netrokonajournal@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত।