জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় আহত-২

প্রকাশিত: ৩:৪৭ অপরাহ্ণ, এপ্রিল ১৪, ২০২৪

ফারিয়া তাবাসসুম সেতুঃ
নেত্রকোনা জেলার বারহাট্টা উপজেলার জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় দুই জন আহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে।

গত ১৬ই মার্চ আনুমানিক রাত ১০ টার দিকে বারহাট্টা উপজেলার ২ নং সাওতা ইউনিয়নের মধ্যে চাপারকোণা (গন্ধর্বপুর) এলাকায় এই হামলা ঘটনা ঘটে।

আহতরা হলেন একই এলাকার মৃত রাসেদ মিয়ার ছেলে আব্দুস সালাম জুয়েল ও তার বউ শিউলি আক্তার।

থানা পুলিশের কাছে করা অভিযোগ সূত্রে জানা যায়, একই।গ্রামের হাফিজ উদ্দিনের নেতৃত্বে গত ১৬ মার্চ সাগর মিয়া (২০), হাফিজ উদ্দিন (৬২), কালা চান (২৮), নুর ইসলাম (৪৫), দ্বীন ইসলাম (৩২) ও আবুনী মিয়াসহ অন্তত ১০-১৫ জন হামলাকারী দেশীয় অস্ত্র দা, কুড়াল, রট, বল্লম, বাঁশ-কাঠ দিয়ে এই হামলার ঘটনা ঘটায়।

গুরুতর আহতদের প্রাথমিকভাবে বারহাট্টা উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে এ ভর্তি করা হয়েছে, পরবর্তীতে কতব্যরত চিকিৎসক ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।

চাপারকোনা গ্রামের তায়েব মিয়া জানান, অনেকদিন ধরে দেখে আসতেছি জমি নিয়ে তাদের প্রায়ই ঝগড়া হয়, তারা আইনের আওতায় যেতে পারতো কিন্তু তা না করে মারামারি করেছে, এখন যদি সালাম মারা যাইতো তাহলে কি হতো।

আহত সালামের বউ শিউলি আক্তার বলেন, আমার স্বামীকে খুন করার উদ্দেশ্যে তারা হামলা চালায়। লোহার বল্লম দিয়া আমার স্বামীকে পেটে ও পিঠে ঘা মারে, আমি ফেরাতে গেলে আমাকেও তারা বাঁশের লাঠি দিয়া এলোপাতাড়ি বাইরায়।

এদিকে পুলিশে অভিযুক্ত প্রতিপক্ষের বাড়িতে তাদের বক্তব্য নিতে গেলে কাউকেই বাড়িতে পাওয়া যায় নি। বাড়িতে অবস্থানরতরা বক্তব্য দিতে রাজি হয়নি। আমরা এমন কাজ করিনি বলে আর কিছু বলেনি হামলাকারীর বাড়ির লোকজন।

এ ব্যপারে বারহাট্টা থানার ভারপ্রাপ্ত ওসি মো: রফিকুল ইসলাম  বলেন, আমি অভিযোগ পেয়েছি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করবো।