দুর্গাপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ পালিত

প্রকাশিত: ১০:৪৫ পূর্বাহ্ণ, মে ১৪, ২০২৪

রাজেশ গৌড়ঃ
স্মার্ট বাংলাদেশ বির্নিমাণে-খাবার খাবো পুষ্টি গুনে’ এই প্রতিপাদ্য সামনে রেখে নেত্রকোনার দুর্গাপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৪ পালন করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মিলনায়তনে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের আয়োজনে জাতীয় পুষ্টি সপ্তাহ অনুষ্ঠিত হয়।

এতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোছাম্মৎ জেবুন্নেছা এর সভাপতিত্বে ও আবাসিক মেডিকেল অফিসার তানজিরুল ইসলাম রায়হান এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এম রকিবুল হাসান।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা সমাজসেবা অফিসার জোবায়ের হোসেন, কৃষি সম্প্রসারন কর্মকর্তা নাদিয়া আক্তার, মেডিকেল অফিসার রকিবুল হাসান, বারমারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক চন্দন দাস, চন্ডিগড় ইউপি চেয়ারম্যান আলম সরকার, প্রেসক্লাব সাধারন সম্পাদক জামাল তালুকদার, সাংবাদিক সমিতির সভাপতি দিলোয়ার হোসেন তালুকদার, কারিতাসের প্রতিনিধি ছবি ম্রং সহ স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা-কর্মচারীগন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোছাম্মৎ জেবুন্নেছা বলেন, জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৪এর মূল লক্ষ্য হলো-দেশের সর্বস্তরের মানুষকে পুষ্টি সম্পর্কে সচেতন করতে হবে। এ লক্ষ্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রগুলোতে গর্ভবতী মায়েদের বিনামূল্যে জিংক ট্যাবলেট সরবরাহ, শিশুদের ভিটামিন এ ক্যাপসুল ও কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হচ্ছে। পুষ্টিকর ও ভারসাম্যপূর্ণ এবং ভেজালমুক্ত খাবার নিশ্চিত করতে জনসচেতনতা সৃষ্টিতে সকলকে সমন্বিতভাবে কাজ করে যেতে হবে।