সব
facebook netrokonajournal.com
দুর্গাপুরে পাহাড়ের চুড়ায় ধর্ষণ, পুলিশের লোমহর্ষক রহস্য উন্মোচন | নেত্রকোণা জার্নাল

দুর্গাপুরে পাহাড়ের চুড়ায় ধর্ষণ, পুলিশের লোমহর্ষক রহস্য উন্মোচন

প্রকাশের সময়:

দুর্গাপুরে পাহাড়ের চুড়ায় ধর্ষণ, পুলিশের লোমহর্ষক রহস্য উন্মোচন

মেঘালয়ের পাদদেশে দুর্গাপুর থানাধীন দুর্গম পাহাড়ের চুড়ায় ধর্ষণ পরবর্তী লোমহর্ষক হত্যা মামলার রহস্য উদঘাটন ও আসামী কর্তৃক বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান।

নেত্রকোণা জেলার দুর্গাপুর থানাধীন কালিকাপুর সাকিনের মোঃ আবু সালেক এর ছোট মেয়ে হাফছানা খাতুন (১৬)। গত ইং ০১/০৭/২০২০ খ্রি. আনুমানিক ১১:০০ ঘটিকার সময় সে (হাফছানা) বাড়ীর পার্শ্ববর্তী পাহাড়ের ঢালুস্থান হইতে কচুর লতি উঠাইতে যায়। পরবর্তীতে দুপুর গড়িয়ে বিকাল হলেও সে বাড়ীতে ফিরে না আসায় তার পিতা-মাতা ও আত্মীয় স্বজন তাকে খোঁজাখুজি শুরু করেন। সন্ধ্যা পেরিয়ে রাত এবং পরের দিন বিকাল অবধি হাফছানা খাতুনকে খোঁজাখুজি করে না পাওয়ায় উল্লিখিত ঘটনায় দুর্গাপুর থানায় একটি সাধারণ ডায়রী করা হয়। যাহার নং-৭৭, তারিখ ০২/০৭/২০২০ খ্রি.। এ সংক্রান্তে পুলিশ সুপার, নেত্রকোণা অবগত হয়ে তাৎক্ষণিক প্রয়োজনীয় সংখ্যক ফোর্স সহ অফিসার ইনচার্জ ও সহকারী পুলিশ সুপার, দুর্গাপুর সার্কেল, নেত্রকোণাদ্বয়কে ঘটনাস্থলে গমনের নির্দেশনা প্রদান করেন।

দীর্ঘ ১৫ কিঃ মিঃ বন্ধুর মেঠো পথে মোটরসাইকেল ও পায়ে হেটে অভিযান টীম রাত অনুমান ০৮:০০ ঘটিকার সময় দুর্গাপুর থানাধীন কামারখালী সাকিনে উপস্থিত হয়ে ভিকটিমের আত্বীয় স্বজন ও স্থানীয় বাসিন্দাদের সহায়তায় বিভিন্ন পাহাড়ের পাদদেশ ও চূড়ায় খোঁজাখুজির একপর্যায়ে রাত্র অনুমান ০৯:০০ ঘটিকার দিকে “No man’s land” এর কাছাকাছি অর্থাৎ ভারত-বাংলাদেশ সীমান্তে বাংলাদেশ অংশে সমতল ভূমি হইতে অনুমান ১৫০ ফুট সুউচ্চ পাহাড়ের চূড়ায় পাহাড়ী আলু তোলার গর্তে লাতা-পাতা দিয়ে ঢাকা গলায় শক্তভাবে ওড়না দ্বারা বাধা ও মুখে ওড়না গুঁজা অবস্থায় হাফছানার লাশ উদ্ধার পূর্বক যথাযথ প্রক্রিয়া অবলম্ব করে ডিএনএ ও ধর্ষণ সংক্রান্ত আলামত সংগ্রহ করা হয় এবং সুরতহাল প্রতিবেদন প্রস্তুত পূর্বক ময়না তদন্তের নিমিত্তে মৃতদেহ নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়। উল্লেখ্য পুলিশ সুপার নেত্রকোণার নির্দেশে ঐ রাতেই অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ), নেত্রকোণা ঘটনাস্থলে উপস্থিত হন।

লাশ উদ্ধার পরবর্তী ০৩/০৭/২০২০ খ্রিঃ রোজ শুক্রবার পুলিশ সুপার, নেত্রকোণা ঘটনাস্থল অর্থাৎ দুর্গাপুর পাহাড়ের পাদদেশে আরোহণ করে ঘটনাস্থল পরিদর্শন সহ প্রকৃত রহস্য উদঘাটনের লক্ষ্যে দুর্গাপুর থানা পুলিশকে সার্বিক দিক নির্দেশনা প্রদান করেন। তৎপরবর্তী ভিকটিমের আত্মীয় স্বজন ও স্থানীয় ব্যক্তিবর্গদের সহিত মতবিনিময় পূর্বক দ্রুতসময়ের মধ্যে রহস্য উদঘাটনের বিষয়ে আশ্বস্ত করেন।

উল্লিখিত ঘটনায় একটি মামলা রুজু হয়, যাহা দুর্গাপুর থানার মামলা নং- ০২, তারিখ- ০৩/০৭/২০২০ইং, ধারা- নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী/২০০৩) এর ৯ (২)। পুলিশ সুপার, নেত্রকোণার নির্দেশে সুষ্ঠু ও সঠিক তদন্তের লক্ষ্যে দুর্গাপুর থানা পুলিশের তৎপরতা ও বিশ্বস্ত গুপ্তচর নিয়োগ পূর্বক ঘটনাস্থলের আশপাশ এবং সদেহভাজনদের গতিবিধি পর্যবেক্ষণ করা হয়। ভিকটিমের ভগ্নিপতি আবুল কাশেম, পিতা- মোঃ আবু হানিফ , সাং- কালিকাপুর, থানা- দুর্গাপুর, জেলা- নেত্রকোণা এর গতিবিধি সন্দেহের উদ্রেক প্রকাশ করায় তাকে থানায় এনে ব্যাপক জিজ্ঞাসাবাদের মাধ্যমে প্রকৃত রহস্য উদঘাটিত হয়।

ঘটনার নেপথ্যে জানাযায় হাফছানা ০১/০৭/২০২০ খ্রিঃ আনুমানিক ১১:০০ ঘটিকার দিকে বাড়ীর পার্শ্ববর্তী ভারত সীমান্ত সংলগ্ন পাহাড়ে কচুর লতি তোলাবস্থায় নির্জন স্থানে একাকী পেয়ে কাশেম তাকে ফুসলিয়ে পাহাড়ের চূড়ায় নিয়ে যায় এবং সেখানে জোরপূর্বক ধর্ষণ করে। লোকসমাজে হাফনাছা কর্তৃক এ ঘটনা প্রকাশের কথা ব্যক্ত করায় কাশেম হাফছানাকে প্রথমে চড় থাপ্পর ও লাথি মেরেও ক্ষান্ত না হয়ে গলায় উড়না বেধে শ্বাসরুদ্ধ করে হত্যা এবং হত্যার সময় গলার আওয়াজ বন্ধ করার লক্ষ্যে মুখের ভিতর ওড়নার একাংশ গুঁজে রাখে। হত্যা পরবর্তী আবুল কাশেম পাহাড়ী আলু তোলার গর্তে মৃত দেহ রেখে লতা-পাতা দিয়ে ঢেকে রাখে। এঘটনায় আবুল কাশেম অনুতপ্ত হয়ে স্বেচ্ছায় নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করে বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।

পুলিশ সুপার, নেত্রকোণার যুগোপযোগী নির্দেশনা ও তদারকীতে দুর্গাপুর থানা পুলিশ ও সহকারী পুলিশ সুপার, দুর্গাপুর সার্কেল, নেত্রকোণাগনের সঠিক পদক্ষেপ ও তদন্ত কার্যক্রম গ্রহণের প্রেক্ষিতে দ্রুত সময়ের মধ্যে লোমহর্ষক ধর্ষণ পরবর্তী খুনের এ ঘটনা উদঘাটিত হয়। ফলশ্রুতিতে ভিকটিম হাফছানার আত্মীয়-স্বজন ও স্থানীয় জনমনে স্বস্তি বিরাজ করে।

আপনার মতামত লিখুন :

 ফেসবুক পেজ

 আজকের নামাজের ওয়াক্ত শুরু

    নেত্রকোণা, ময়মনসিংহ, ঢাকা, বাংলাদেশ
    মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২
    ৪ Jumada I, ১৪৪৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৫:০২ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৬:২২ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৪৬ পূর্বাহ্ণ
    আছরবিকাল ২:৫০ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৫:১১ অপরাহ্ণ
    এশা রাত ৬:৩০ অপরাহ্ণ
কেন্দুয়ায় চাঁদা না পেয়ে ইউপি সদস্যকে মারপিট

কেন্দুয়ায় চাঁদা না পেয়ে ইউপি সদস্যকে মারপিট

বিপুল উৎসাহ উদ্দীপনায় নেত্রকোনা জেলা আ’ লীগের সম্মেলনের প্রস্তুতি সম্পন্ন

বিপুল উৎসাহ উদ্দীপনায় নেত্রকোনা জেলা আ’ লীগের সম্মেলনের প্রস্তুতি সম্পন্ন

জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে রাজপথে আছি সবসময় – নূর খান মিঠু

জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে রাজপথে আছি সবসময় – নূর খান মিঠু

এসএসসিতে জিপিএ গোল্ডেন ৫ পেয়েছে মায়েদা রহমান মিথি

এসএসসিতে জিপিএ গোল্ডেন ৫ পেয়েছে মায়েদা রহমান মিথি

মোহনগঞ্জে আবদুল মমিন স্মৃতি পরিষদের বৃত্তি প্রদান

মোহনগঞ্জে আবদুল মমিন স্মৃতি পরিষদের বৃত্তি প্রদান

বারহাট্টায় বিএনপির ২৬২ জন নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা -আটক ১

বারহাট্টায় বিএনপির ২৬২ জন নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা -আটক ১

সর্বশেষ সংবাদ সর্বাধিক পঠিত
 
উপদেষ্টা সম্পাদক : দিলওয়ার খান
সম্পাদক ও প্রকাশক : মুহা. জহিরুল ইসলাম অসীম  
অস্থায়ী কার্যালয় : এআরএফবি ভবন, ময়মনসিংহ রোড, সাকুয়া বাজার, নেত্রকোণা সদর, ২৪০০ ।
ফোনঃ ০১৭৩৫ ০৭ ৪৬ ০৪, বিজ্ঞাপনঃ ০১৬৪৫ ৮৮ ৪০ ৫০
ই-মেইল : netrokonajournal@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত।