সব
facebook netrokonajournal.com
দূর্গাপুর উপজেলা আওয়ামীগের সম্মেলনে সাংগঠনিক সম্পাদক প্রার্থী সাবেক ছাত্রনেতা বাবুল মড়ল | নেত্রকোণা জার্নাল

দূর্গাপুর উপজেলা আওয়ামীগের সম্মেলনে সাংগঠনিক সম্পাদক প্রার্থী সাবেক ছাত্রনেতা বাবুল মড়ল

প্রকাশের সময়:

দূর্গাপুর উপজেলা আওয়ামীগের সম্মেলনে সাংগঠনিক সম্পাদক প্রার্থী সাবেক ছাত্রনেতা বাবুল মড়ল

একে এম এরশাদুল হক জনি:
বাংলাদেশ আওয়ামী লীগ দূর্গাপুর উপজেলা শাখা’র ত্রি-বার্ষিক সম্মেলনের সম্ভাব্য তারিখ আগামী ২৫ অক্টোবর। সম্মেলনকে সামনে রেখে ইতিমধ্যেই ব্যপক প্রস্তুতি নিচ্ছেন নেতাকর্মীরা। উপজেলা আওয়ামী লীগের শীর্ষ নেতৃত্বে আসতে আওয়ামীগের হাইকমান্ডের সাথে নিয়মিত যোগাযোগ রাখছেন অনেকেই।

পিছিয়ে নেই দূর্গাপুর উপজেলা আওয়ামীগের কোষাধ্যক্ষ, দূর্গাপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক মোঃ মিজানুর রহমান বাবুল মড়লও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হতে চান তিনি।

সার্বিক বিষয়ে কথা হয় মিজানুর রহমান বাবুল মড়লের সঙ্গে। তিনি বলেন, উপজেলা আওয়ামী লীগের সৎ যোগ্য নেতৃত্ব এখন সময়ের দাবি। আমি দলে অনুপ্রবেশকারী নয়। ছাত্রজীবন থেকে সততার সঙ্গে রাজনীতি করে যোগ্যতার পরিচয় দিয়েছি। টেন্ডারবাজি, চাঁদাবাজি, মাদক এবং কোন অপরাধের সাথেও কোনদিন জড়াইনি। এ কারণেই আমি তরুন বয়সে গুরুত্বপূর্ন পদ উপজেলা আওয়ামীগের কোষাধ্যক্ষ পেয়েছিলাম।

নিজের কাছে আপনি যোগ্য প্রার্থী কিনা; এমন প্রশ্নের জবাবে মিজানুর রহমান বাবুল মড়ল বলেন, ‘বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে দেশবাসী ও আওয়ামী লীগের হাইকমান্ড যেমন ব্যক্তিত্ব খুঁজছেন; আমি মনে করি প্রতিটি ক্ষেত্রেই আমি যোগ্য। স্বাভাবিকভাবে দূর্গাপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রার্থী হতেই পারি।

সাংগঠনিক সম্পাদক মনোনীত হলে আপনার পরিকল্পনা কী; জানতে চাইলে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক উপজেলা আওয়ামী লীগকে ঢেলে সাজাতে চাই। আওয়ামী লীগে হাইব্রিড অনুপ্রবেশকারীরা ভরে গেছে। প্রকৃত আওয়ামী লীগ নেতাকর্মীদের প্রাধান্য দিতে চাই। দলকে সু-সংগঠিত করতে যা করা প্রয়োজন তার সর্বোচ্চটা করতে চাই। নেতৃত্ব নির্বাচনের ক্ষেত্রে অবশ্যই ছাত্র রাজনীতির সাথে সম্পৃক্ত আওয়ামী লীগ পরিবারের সন্তান এমন ব্যক্তি হতে হবে।

টাকা ও অস্ত্রের জোর যাদের আছে তারাই শুধু যোগ্য নয়। তাদের যোগ্যতা নির্ভর করবে আদর্শের প্রতি, নেত্রীর প্রতি, দলের প্রতি তাদের কতখানি শ্রদ্ধা আছে এ বিষয়ের উপর জোর দিয়ে নেতৃত্ব নির্বাচিত করতে চাই বলেও যোগ করেন তিনি।

মিজানুর রহমান বাবুল মড়ল বলেন, প্রায় ৩০ বছরেরও বেশি দীর্ঘায়িত রাজনৈতিক জীবন। একটা দিন একটা মুহুর্তও দলের সিদ্ধান্তের বাহিরে যাইনি। ৯০ এর গণ অভ্যুত্থানে ১২ টি মামলা হুলিয়া নিয়ে না খেয়ে পালিয়ে বেরিয়েছি, শেষমেশ আমার বৃদ্ধ পিতাসহ সাবেক সাংসদ জালাল তালুকদারের সাথে গ্রেপ্তার হই অমানসিক নির্যাতন সহ দীর্ঘ দিন কারাভোগ করি। ১/১১ শেখ হাসিনার মুক্তির আন্দোলনে সাহসী ভূমিকা রেখেছি। নিজের জীবন বাজি রেখে জামায়াত-বিএনপি ও শিবিরের তান্ডবের বিরুদ্ধে রুখে দাড়িয়েছি। আওয়ামী লীগের দুঃস্বময়ে প্রতিটি আন্দোলন সংগ্রামে রাজপথে ভূমিকা রাখতে গিয়ে অসংখ্যবার গ্রেপ্তার হয়েছি বারবার কারাভোগ করেছি। এখনও দলকে সু-সংগঠিত করতে মাননীয় সংসদ সদস্য বাবু মানু মজুমদার এর দিক নির্দেশনায় দিন-রাত পরিশ্রম করে যাচ্ছি।

জানা যায়, নেত্রকোনা জেলার দূর্গাপুর উপজেলার পৌরশহরের এক সম্ভ্রান্ত পরিবারে জন্ম নিয়েছিলেন তিনি। পারিবারিক ভাবেই আওয়ামী লীগ। ১৯৮৮ সালে একাদশ শ্রেণীর ছাত্র থাকাকালীন সময়েই সুসং ডিগ্রী কলেজ ছাত্র সংসদ নির্বাচনে ছাত্রলীগ মনোনীত প্যানেলে বিপুল ভোটে ক্রীড়া সম্পাদক মনোনীত হয়ে ধারাবাহিক ভাবে ১৯৮৯ সালে দূর্গাপুর উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক পদে দায়িত্ব পালন করি (২০১১) সালে দূর্গাপুর উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য হিসাবে সামনের সারিতে সক্রিয় ভূমিকা পালন করি।
রাজনৈতিক কর্মসূচির পাশাপাশি সামাজিক কর্মকান্ডে রাখছেন অভাবনীয় ভূমিকা। বানভাসি মানুষের পাশে দাড়িয়েছেন, দাঁড়িয়েছেন ঈদের দিনে ঈদের মাংশ নিয়ে। করোনা মহামারীর সময়ে বাড়ি বাড়ি গিয়ে পৌছে দিয়েছেন নগদ অর্থ ও খাবার। দিয়েছেন স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী। শীতার্থ মানুষের বাড়ি বাড়ি গিয়ে করেছেন কম্বোল বিতরণ। এক কথায় অসহায় হত দরিদ্র মানুষের পাশে সার্বক্ষনিক পাশে থাকেন।তিনি সকলের সার্বিক সহযোগীতা ও দোয়া কামনা করেন।

আপনার মতামত লিখুন :

 ফেসবুক পেজ

 আজকের নামাজের ওয়াক্ত শুরু

    নেত্রকোণা, ময়মনসিংহ, ঢাকা, বাংলাদেশ
    সোমবার, ২৮ নভেম্বর, ২০২২
    ৪ Jumada I, ১৪৪৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৫:০২ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৬:২২ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৪৬ পূর্বাহ্ণ
    আছরবিকাল ২:৫০ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৫:১১ অপরাহ্ণ
    এশা রাত ৬:৩০ অপরাহ্ণ
নেত্রকোণা জেলা আ’লীগের সম্মেলনে সভাপতি প্রার্থী এডভোকেট আমিরুল ইসলাম

নেত্রকোণা জেলা আ’লীগের সম্মেলনে সভাপতি প্রার্থী এডভোকেট আমিরুল ইসলাম

আটপাড়ায় বিএনপির সম্মেলনে যুবলীগের পাল্টা কর্মসূচী’র প্রতিবাদে বিএনপির সংবাদ সম্মেলন

আটপাড়ায় বিএনপির সম্মেলনে যুবলীগের পাল্টা কর্মসূচী’র প্রতিবাদে বিএনপির সংবাদ সম্মেলন

নেত্রকোনা জেলা আওয়ামীলীগের সম্মেলনে সাধারন সম্পাদক প্রার্থী অধ্যাপক ওমর ফারক

নেত্রকোনা জেলা আওয়ামীলীগের সম্মেলনে সাধারন সম্পাদক প্রার্থী অধ্যাপক ওমর ফারক

নেত্রকোণা জেলা আওয়ামীলীগের সভাপতি প্রার্থী কর্নেল (অবঃ) নূর খানের গণসংযোগ শুরু

নেত্রকোণা জেলা আওয়ামীলীগের সভাপতি প্রার্থী কর্নেল (অবঃ) নূর খানের গণসংযোগ শুরু

মদনে উপ-নির্বাচনে নৌকার জয়

মদনে উপ-নির্বাচনে নৌকার জয়

মদনে নায়েকপুর ইউপির উপ-নির্বাচন আজ :কে হাসবেন বিজয়ের হাসি?

মদনে নায়েকপুর ইউপির উপ-নির্বাচন আজ :কে হাসবেন বিজয়ের হাসি?

সর্বশেষ সংবাদ সর্বাধিক পঠিত
 
উপদেষ্টা সম্পাদক : দিলওয়ার খান
সম্পাদক ও প্রকাশক : মুহা. জহিরুল ইসলাম অসীম  
অস্থায়ী কার্যালয় : এআরএফবি ভবন, ময়মনসিংহ রোড, সাকুয়া বাজার, নেত্রকোণা সদর, ২৪০০ ।
ফোনঃ ০১৭৩৫ ০৭ ৪৬ ০৪, বিজ্ঞাপনঃ ০১৬৪৫ ৮৮ ৪০ ৫০
ই-মেইল : netrokonajournal@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত।