নগদের ১৬ লাখ টাকা নিয়ে পালিয়েও শেষ রক্ষা হয়নি রামীমের!

প্রকাশিত: ৯:৩১ পূর্বাহ্ণ, এপ্রিল ১, ২০২৪

রাজেশ গৌড়ঃ
নেত্রকোণার দুর্গাপুরে মোবাইল ব্যাংকিং নগদের ‘১৬ লাখ টাকা’ আত্মসাৎ করে পালিয়ে আত্মগোপনকারী এক ডিস্ট্রিবিউশন সেলস অফিসারকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রবিবার (৩১ মার্চ) দুপুরে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে। এর আগে গত শুক্রবার (২৯ মার্চ) রাতে ঢাকার বনানী থানার করাইল বস্তুী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এরপর তাঁর তথ্যমতে ঢাকা ও দুর্গাপুরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৬ লাখ ২০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

গ্রেপ্তারকৃত ডিস্ট্রিবিউশন সেলস অফিসারের নাম সাইদুর রহমান রামীম (২৬)। সে দুর্গাপুর উপজেলার লক্ষিপুর গ্রামের মৃত মজিবুর রহমানের ছেলে।

মামলা ও পুলিশ সূত্রে জানায়, গত ০৬ মার্চ বুধবার ১৬ লাখ টাকা নিয়ে নগদ উদ্যোক্তাদের মাঝে বিতরণের উদ্দেশ্যে বের হন ডিস্ট্রিবিউশন সেলস অফিসার রামীম। তবে সেই টাকা উদ্যোক্তাদের বিতরণ না করেই পালিয়ে যায়।

তারপর ০৮ মার্চ শুক্রবার নগদ ডিস্ট্রিবিউশন হাউজের ম্যানেজার রাফাত আলম বাদী হয়ে দুর্গাপুর থানায় মামলা দায়ের করেন। পরবর্তীতে মামলার তদন্তকারী কর্মকর্তা দুর্গাপুর থানার উপ-পরিদর্শক এসআই মোঃ আবু শরীফ সঙ্গীয় টিম গোপন সংবাদ ও তথ্য প্রযুক্তির মাধ্যমে গত শুক্রবার (২৯ মার্চ) রাতে ঢাকার বনানী থানার করাইল বস্তী থেকে আসামি সাইদুর রহমান রামিমকে আটক করতে সক্ষম হন। পরে রবিবার (৩১ মার্চ) দুপুরে তাকে আদালতে প্রেরণ করা হয়।

দুর্গাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ আবু শরীফ জানান, গ্রেফতারের পর থেকে অভিযান চালিয়ে আত্মসাৎকৃত ১৬ লাখ টাকার মধ্যে ৬ লাখ ২০ হাজার টাকা উদ্ধার করা হয়। পরবর্তীতে আজ রবিবার তাকে আদালতে সোর্পদ করা হয়েছে।