নেত্রকোণায় জীবনের নিরাপত্তা চেয়ে বীর মুক্তিযোদ্ধার থানায় লিখিত অভিযোগ

প্রকাশিত: ৪:২৬ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২৪
প্রতিকি ছবি

এ কে এম আব্দুল্লাহ্ঃ
সন্ত্রাসীদের সশস্ত্র মহড়া ও অব্যাহত প্রাণনাঁশের হুমকিতে বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান তালুকদার ও তার পরিবারের লোকজন জীবনের নিরাপত্তা চেয়ে নেত্রকোণা মডেল থানার অফিসার ইনচার্জ বরাবরে মঙ্গলবার লিখিত অভিযোগ দায়ের করেছেন।

লিখিত অভিযোগে প্রকাশ, নেত্রকোণা সদর থানার রৌহা ইউনিয়নের কুনিয়া গ্রামের মৃত হাসমত আলী তালুকদারের পুত্র বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান তালুকদারের সাথে একই গ্রামের মৃত আব্দুল আজিজের পুত্র আরিফের জমি জমা সংক্রান্ত বিরোধ চলে আসছিল।

এর জের ধরে আরিফ গংরা বেশ কয়েক মাস যাবৎ বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান তালুকদার ও তার পরিবারের লোকজন এবং সহায় সম্পত্তি রক্ষনাবেক্ষণ কাছে নিয়োজিত লোকজনকে বিভিন্ন সময় অকথ্য ভাষায় গালিগালাজ, মারধর ও অব্যাহত প্রাণনাঁশের হুমকি ধামকি দিয়ে নানা ভাবে অত্যাচার, নির্যাতন করে আসছিল।

গত ৮ মার্চ বিকালে মতিয়র রহমান তালুকদার তার বসত ঘরে তার চাচাতো ভাই আজিজুর রহমান তালুকদার, আতিকুর রহমান তালুকদারকে নিয়ে জমি সংক্রান্ত আলোচনা করা কালে সন্ত্রাসী আরিফের নেতৃত্বে রাজু, সাজন ও পিয়াস তার ঘরে অনধিকার প্রবেশ করে আতিকুর রহমান তালুকদারকে বেদড়ক মারপিট করে।

এ সময় তারা বীর মুক্তিযোদ্ধা মতিয়র রহমান তালুকদারের জমি জোর পূর্বক বেদখল করে তাদেরকে এলাকা ছাড়া করার হুমকি দিয়ে চলে যায়। এর পর থেকেই সন্ত্রাসী আরিফ গংরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তালুকদার বাড়ীর সামনে দিয়ে মহড়া দেয়া এবং অব্যাহত প্রাণনাঁশের হুমকি প্রদান করায় বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান ও তার পরিবারের লোকজন চরম নিরাপত্তা হীনতায় ভূগছে।

অসহায় বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান তার এবং পরিবারের লোকজনের জীবনের নিরাপত্তা চেয়ে নেত্রকোণা মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এ ব্যাপারে নেত্রকোণা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আবুল কালাম পিপিএম এর সাথে যোগাযোগ করলে তিনি অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।