বারহাট্টা থেকে হিরোইনসহ নেত্রকোণা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি গ্রেফতার

প্রকাশিত: ১:২৬ অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০২৪

কামরুল ইসলাম রতনঃ
হেরোইনসহ নেত্রকোণা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আবু রায়হান প্রবানকে (৩২) গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় তার সহযোগী তফসির খান (২৫) কে গ্রেপ্তার করা হয়

এ ঘটনায় মামলা দিয়ে শুক্রবার সকালে তাকে আদালতে পাঠানো হয়েছে। এরআগে বৃহস্পতিবার বিকালে জেলার বারহাট্টা উপজেলার গোপালপুর বাজার থেকে তাকে এক গ্রাম হেরোইনসহ গ্রেপ্তার করা হয়। নেত্রকোনা ডিবি পুলিশের ওসি (পূর্ব) মো. সাইদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার আবু রায়হান প্রবান মোহনগঞ্জ উপজেলার মাঘান-শিয়াধার ইউনিয়নের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিকের ছেলে। তিনি নেত্রকোনা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি পদে আছেন। প্রবান ও তার পরিবার মোহনগঞ্জ পৌরশহরের মাইলোড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন এলাকায় বসবাস করেন।

অভিযান পরিচালনাকারী ডিবি পুলিশের এসআই মো. সাদ্দাম হোসেন বলেন, গোপন সংবাদে বারহাট্টা উপজেলার গোপালপুর বাজারে অভিযান চালানো হয়। পরে জনসম্মুখে প্রবানের শরীর তল্লাশি করে এক গ্রাম হেরোইন পাওয়া যায়। এ সময় তার সহযোগী তফসির খানকে গ্রেপ্তার করা হয় ।

ডিবির ওসি মো. সাইদুর রহমান বলেন, এ ঘটনায় মাদক আইনে মামলা দিয়ে সকালে তাকে আদালতে সোপর্দ করা হয়।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল আওয়াল শাওন বলেন, ছাত্রলীগে মাদকসেবী ও কোন সন্ত্রাসীর জায়গা হবে না। প্রবানের বিরুদ্ধে আজই সাংগঠনিক ব্যাবস্থা নেয়া হবে।

উল্লেখ্য গত বছরের ১০ জুলাই ১০ পিস ইয়াবা ও এক গ্রাম হেরোইনসহ প্রবানকে গ্রেপ্তার করেছিল পুলিশ। ওই ঘটনায় জেলহাজত খাটলেও তার বিরুদ্ধে কোন সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হয়নি।