বারহাট্টা প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন

প্রকাশিত: ২:২৭ অপরাহ্ণ, এপ্রিল ২০, ২০২৪

লতিবুর রহমান খানঃ
প্রাণী সম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ, এই প্রতিপাদ্যে নেত্রকোণার বারহাট্টায় প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এল,ডি,ডি পি) এর সহযোগিতায় উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর কর্তৃক সেবা সপ্তাহ ও দিনব্যাপী প্রাণী প্রদর্শনীর শুভ উদ্বোধন করা হইয়াছে।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের উদ্যোগে প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও দিনব্যাপী প্রাণী প্রদর্শনীর উদ্বোধন করা হয়।

অতিথিবৃন্দ প্রদর্শনীর ২৫টি স্টল ও আগত খামারিদের পালন করা উন্নত জাতের গৃহপালিত গরু, ছাগল, ভেড়া, হাঁস, মুরগী, কবুতর ও দৃষ্টি নন্দন পাখি পরিদর্শন করেন ও প্রান্তিক খামারিদের সাথে কুশল বিনিময় করেন।

পরে প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালে উপজেলা নির্বাহী অফিসার ফারজানা আক্তার ববির সভাপতিত্ব ও প্রাণিসম্পদ অফিসের ডাঃ মিলি আক্তার মেঘলার সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোস্তাফিজুর রহমান, প্রাণিসম্পদ অফিসার শিহাব উদ্দিন, সিনিয়র মৎস্য অফিসার তানবীর আহমাদ, কৃষি অফিসার রাকিবুল হাসান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শাহ মোঃ আব্দুল কাদের, বারহাট্টা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফেরদৌস আহমাদ বাবুল প্রমুখ বক্তব্য রাখেন।