সব
facebook netrokonajournal.com
"বৈশাখী স্পোর্টিং ক্লাব" নিরবে দেশ ও দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছে-সাদেক আহম্মেদ | নেত্রকোণা জার্নাল

“বৈশাখী স্পোর্টিং ক্লাব” নিরবে দেশ ও দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছে-সাদেক আহম্মেদ

প্রকাশের সময়:

“বৈশাখী স্পোর্টিং ক্লাব” নিরবে দেশ ও দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছে-সাদেক আহম্মেদ

ads1

সৌরভী খান মনিঃ  সাংগঠনটির সহ-সাধারণ সম্পাদক এর বক্তব্য অনুযায়ী…. গত ২০১২ সাল থেকে পথ চলা শুরু, এখনো আমরা এক সাথে আছি। চলার পথটা এতোটা সহজ ছিলোনা। অনেক বাধাঁ আর ত্যাগের বিনিময়ে বৈশাখী স্পোর্টিং ক্লাব’র সদস্যরা এখনো এক সাথে আছি। দেশ ও দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছি।

বৈশাখী স্পোর্টিং ক্লাব’র অবদান:
১.২০১২ সাল থেকে ২০২০পর্যন্ত নেত্রকোণার পূর্বধলা ধলামূলগাঁও ইউনিয়নে মানুষের জন্য উন্নয়নমূলোক কাজ করেছি। যেকোন প্রাকৃতিক দূর্যোগে আমরা মানুষের পাশে দাঁড়িয়েছি। সর্বশেষ করোনাকালীন সময়ে আমরা করোনা প্রতিরোধে ব্যাপক ভূমিকা রেখেছি।

২.শিক্ষার প্রসারে কাজ করছি। ২০১২ সাল থেকে এখন পর্যন্ত আমরা অনেক ছাত্রছাত্রীদের পাশে দাঁড়িয়েছি। অনেক গার্জিয়ানদের বুঝিয়েছি শিক্ষা কতটা ছেলে মেয়ের জন্যা জরুরি, তাদের ছেলে মেয়েদেরকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি করার উৎসাহ ও সুযোগ করে দিয়েছি। বিনামূল্য বই পড়ার সুযোগ করে দিয়েছি।

৩.গ্রামের সাধারন মানুষরা যেন বিনামূল্যে বই পড়ার সুযোগ পায় আমরা সেই লক্ষে কাজ করেছি। আমরা ২০১৪ সালে “বৈশাখী গ্রন্থাগার,বাদেবিন্না ” নামে একটি প্রতিষ্ঠান করেছি। এখানে সব বয়সের মানুষেরা বই পড়ার সুযোগ পাচ্ছেন।তাছারা স্কুলের ছাত্রছাত্রীরা পাঠ্যবই এর পাশাপাশি জ্ঞান অর্জনের জন্য আমাদের গ্রন্থাগারের বই পড়ার সুযোগ পাচ্ছেন একদম বিনামূল্যে।

৪.গ্রামীন অর্থনীতিেও আমরা ভূমিকা রেখেছি।
কৃষিকাজ সহ সব ধরনের ভালো কাজে মানুষকে সঠিক পরামর্শ দিয়ে আসছি। গরীব দূস্ত পরিবারের মাঝে ত্রান বিতরণ ও আর্থিক সহযোগীতা করে ঐ পরিবারগুলোকে স্বাভলম্বী হওয়ার সুযোগ করে দিয়েছি। আমরা এতিমধ্যে বৈশাখী ফাউন্ডেশন নামে একটি প্রতিষ্টান করার পরিকল্পনা হাতে নিয়েছি।

৫.২০১২ সাল থেকে বৈশাখী স্পোর্টিং ক্লাব’র উদ্যোগে যথাযথ মর্যাদায় জাতীয় ও আন্তর্জাতিক দিবস গুলো পালন করে আসছি। এ উপলক্ষে আমরা আলোচনা সভা, চিত্রা অংকন প্রতিযোগতা কবিতা আবৃতি প্রতিযোগীতা, দোয়া মাহফিল’র আয়োজন সহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করি ও বিজয়ীদের মাঝে পুরুষ্কার বিতরণ করি।

৬.বৈশাখী স্পোর্টিং ক্লাব এখন পর্যন্ত কোন ধরনের রাজনৈতিক কর্মকাণ্ডের সাথে জড়িত না। এটি একটি অরাজনৈতিক প্রতিষ্টান। তবে দেশের উন্নয়নে রাজনৈতিক আলোচনা সভায় অংশগ্রহণ ও পরামর্শ দিয়ে থাকি।

৭. খেলাধুলায় বৈশাখী স্পোর্টিং ক্লাব সবচেয়ে বেশি অবদান রেখেছেন।২০১২ সাল থেকে এখন পর্যন্ত ২২ টি বিভিন্ন খেলাধূলার টুর্নামেন্ট আয়োজন করেছি। উল্লেখ্য ফুটবল, ক্রিকেট, ভলিবল, দাবা, ব্যাডমিন্টন সহ দেশীয় বিভিন্ন খেলার আয়োজন করেছি। বৈশাখী স্পোর্টিং ক্লাবের সদস্যরা বিভিন্ন টুর্নামেন্ট এ অংশগ্রহণ করেন এবং চ্যাম্পিয়ন ও রানার্স আপ ট্রপি সহ বিভিন্ন ট্রপি জয় লাভ করেছেন।

৮. সাংস্কৃতিক অনুষ্টান আয়োজনে বৈশাখী স্পোর্টিং ক্লাব একটি দৃষ্টান্ত তৈরি করেছে। প্রতি বছর ১ লা বৈশাখে বিভিন্ন প্রতিষ্টানের ছাত্র ছাত্রীদের অংশগ্রহণে বাৎসরিক সাংস্কৃতিক ও পুরুষ্কার বিতরণী অনুষ্টানের আয়োজন করা হয়।

বাঙলীর ঐতিহ্য সংস্কৃতি ধরে রাখার জন্যই আমরা প্রতিবছর এই আয়োজন করে আসছি। তাছারা মানুষকে সচেতন করার জন্য সুস্থ বিনোদনের জন্য বিভিন্ন শিক্ষামূলোক নাটক বিভিন্ন অনুষ্টানের আয়োজন করে আসছি।

৯.ধর্মের ক্ষেত্রেও আমরা সচেতন। আমরা সব ধর্মকে শ্রদ্ধা করি।তবে আমাদের ক্লাবের সবাই মুসলমান সে জন্য আমরা ইসলামিক মাহফিল ও আল কুরআন প্রতিযোগীতার আয়োজন করছি।প্রতিবছর মাহে রমজানের ক্যালেন্ডার সহ দোয়া ও ইফতারির আয়োজন করে আসছি।

১০.মানুষ মানুষের জন্য সেই কথা বিবেচনা করে আমরা ২০২০ সালে “বৈশাখী রক্ত দান সংঘ ” নামে আরো একটি প্রতিষ্টান গড়ে তুলেছি।যাতে কোন মানুষ রক্তের অভাবে মারা না যায়.. তাছারা গ্রামের মানুষকে সঠিক চিকিৎসার পরামর্শ সহ বিভিন্নভাবে সহযোগীতা করে আসছি।

১১. আমরা পরিবেশ রক্ষায় অবদান রাখছি।প্রতিবছর আমরা বৃক্ষরোপণ কর্মসূচী পালন করি। নিজেরাই বৃক্ষরোপণে অংশগ্রহণ করি এবং বিভিন্ন গাছের ছারা বিতরণ করি। তাছারা সরকারী উন্নয়নমূলোক কর্মকাণ্ডে অংশগ্রহণ ও সহযোগীতা করি।

১২. বৈশাখী স্পোর্টিং ক্লাবের বর্তমান সদস্য সংখ্যা ২৮ জন।আমাদের কার্যকরী কমিটি আছে,উপদেষ্টামণ্ডলীরা আছেন সম্মানিত সদস্যরা সহ সকলের ঐকান্তিক প্রচেষ্টায় ক্লাবের উন্নয়নে কাজ করছি। দেশ ও দেশের মানুষের জন্য করছি ভবিষ্যতেও করবো ইনশাআল্লাহ।

আমি আমার সংগটনের সবাই আপনাদের মাধ্যমে দেশবাসীর কাছে দোয়া ও সহযোগীতা চাই।আসুন সবাই দেশটাকে ভালোবাসি দেশের মানুষের জন্য কাজ করি।।

ads1

আপনার মতামত লিখুন :

 ফেসবুক পেজ

 আজকের নামাজের ওয়াক্ত শুরু

    নেত্রকোণা, ময়মনসিংহ, ঢাকা, বাংলাদেশ
    রবিবার, ২ অক্টোবর, ২০২২
    ৫ Rabi' I, ১৪৪৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:৩৫ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:৫০ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৪৮ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১২ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৫:৪৬ অপরাহ্ণ
    এশা রাত ৭:০১ অপরাহ্ণ
৩৩৩-এ জরুরী সেবা দিয়ে সম্মননা পেলেন পূর্বধলার নারান্দিয়া ইউডিসি উদ্যোক্তা আল-আমীন

৩৩৩-এ জরুরী সেবা দিয়ে সম্মননা পেলেন পূর্বধলার নারান্দিয়া ইউডিসি উদ্যোক্তা আল-আমীন

পূর্বধলায় অটো মেজর এন্ড হাসকিং মিল মালিক সমিতির সম্পাদক সাখি কে সংবর্ধনা

পূর্বধলায় অটো মেজর এন্ড হাসকিং মিল মালিক সমিতির সম্পাদক সাখি কে সংবর্ধনা

পূর্বধলা উপজেলা প্রশাসনের উদ্যোগে অসহায়দের টিন, নগদ অর্থ ও খাবার প্রদান

পূর্বধলা উপজেলা প্রশাসনের উদ্যোগে অসহায়দের টিন, নগদ অর্থ ও খাবার প্রদান

নেত্রকোণা জেলা পরিষদ নির্বাচনে পূর্বধলা থেকে সদস্য প্রার্থী এড. মোশাররফ হোসেন শেখ

নেত্রকোণা জেলা পরিষদ নির্বাচনে পূর্বধলা থেকে সদস্য প্রার্থী এড. মোশাররফ হোসেন শেখ

পূর্বধলায় দৃষ্টি প্রতিবন্ধী পেল সমাজ সেবার ঋণ

পূর্বধলায় দৃষ্টি প্রতিবন্ধী পেল সমাজ সেবার ঋণ

পূর্বধলায় বিভিন্ন কাজ পরিদর্শন করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ

পূর্বধলায় বিভিন্ন কাজ পরিদর্শন করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ

সর্বশেষ সংবাদ সর্বাধিক পঠিত
 
উপদেষ্টা সম্পাদক : দিলওয়ার খান
সম্পাদক ও প্রকাশক : মুহা. জহিরুল ইসলাম অসীম  
অস্থায়ী কার্যালয় : এআরএফবি ভবন, ময়মনসিংহ রোড, সাকুয়া বাজার, নেত্রকোণা সদর, ২৪০০ ।
ফোনঃ ০১৭৩৫ ০৭ ৪৬ ০৪, বিজ্ঞাপনঃ ০১৬৪৫ ৮৮ ৪০ ৫০
ই-মেইল : netrokonajournal@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত।