সব
facebook netrokonajournal.com
মদন পৌর নির্বাচনে আ'লীগ ও বিএনপিসহ স্বতন্ত্র মেয়র প্রার্থীরা মাঠে সরব | নেত্রকোণা জার্নাল

মদন পৌর নির্বাচনে আ’লীগ ও বিএনপিসহ স্বতন্ত্র মেয়র প্রার্থীরা মাঠে সরব

প্রকাশের সময়:

মদন পৌর নির্বাচনে আ’লীগ ও বিএনপিসহ স্বতন্ত্র মেয়র প্রার্থীরা মাঠে সরব ফাইল ছবি

মদন প্রতিনিধিঃ নেত্রকোনার মদন পৌর নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য মেয়র প্রার্থীরা ব্যাপক প্রচারণা শুরু করেছে। মাঠ গুছাতে ভোটারদের কাছে নানা প্রতিশ্রুতি দিয়ে নিজেদের পরিচয় তুলে ধরেছেন তারা। ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা নিজেদের মতো করে জেলা সহ বিভিন্ন নেতৃবৃন্দের সাথে যোগাযোগ করে যাচ্ছেন। বর্তমান মেয়রসহ দলটির কয়েকজন নেতা মাঠে কাজ করে যাচ্ছেন। এদিক থেকে বিএনপিও পিছিয়ে নেই।

মনোনয়ন প্রত্যাশীরা হলেন, বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামী লীগের কার্য নির্বাহী কমিটির সম্মানিত সদস্য আব্দুল মান্নান তালুকদার শামীম, সাবেক পৌর মেয়র দানবীর বিশিষ্ট সমাজসেবক স্বতন্ত্র প্রার্থী দেওয়ান মোদাচ্ছের হোসেন শফিক , উপজেলা ছাত্রলীগ সভাপতি ও আওয়ামী লীগ নেতা বিমান বৈশ্য, সাবেক ছাত্রলীগ নেতা ও পৌর আওয়ামী লীগের সভাপতি সুরজিৎ বৈশ্য চৌধুরী ও সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি যুবলীগ নেতা মোঃ সাইফুল ইসলাম সাইফ এছাড়াও বিএনপির মনোনয়ন প্রত্যাশীরা হলেন ১৫ সালের নির্বাচনে ধানের শীষ প্রতীক এর নির্বাচনে অংশগ্রহণকারী বিএনপি নেতা মাশফিকুর রহমান বাচ্চু, সাবেক ছাত্রদলের সহ-সভাপতি ও পৌর ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ এনামুল হক, স্বতন্ত্র প্রার্থী হাফেজ মোঃ আব্দুর রউফ প্রমুখ, সম্ভাব্য মেয়র প্রার্থী হিসেবে মদন পৌরসভায় গণসংযোগ শুরু করেছেন। তবে জাতীয় পার্টির কোন নেতাকে কোনরকম প্রচারণায় দেখা যায়নি।

মদন পৌরসভার পরিষদের মেয়াদ ডিসেম্বরে শেষ হচ্ছে। নিয়ম অনুযায়ী মেয়াদ শেষ হওয়ার আগেই নির্বাচন অনুষ্ঠানের বাধ্যবাধকতা রয়েছে। সে অনুযায়ী পৌরসভার নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে নির্বাচন কমিশন। আসন্ন নির্বাচনকে সামনে রেখে মেয়র পদে ৮ জন, কাউন্সিলর পদে ৫৫ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ২৭ জন, সম্ভাব্য নতুন পুরাতন মিলে মাঠ চষে বেড়াচ্ছেন। এক্ষেত্রে সরকারি দল আওয়ামী লীগ সমর্থক সম্ভাব্য প্রার্থীরা প্রচারণায় এগিয়ে রয়েছেন। তবে বিএনপি প্রার্থীরাও একটু ধীর স্থিরভাবে পরিবেশ পরিস্থিতি বুঝে প্রচারণায় রয়েছেন। পিছিয়ে নেই স্বতন্ত্র মেয়র প্রার্থীরাও।

বর্তমান মেয়র আব্দুল মান্নান তালুকদার শামীম বলেন, আমি পনের সালের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে জয়লাভ করেছিলাম এবং তৃতীয় শ্রেণীর পৌরসভাকে দ্বিতীয় শ্রেণীতে উন্নীত করতে সক্ষম হয়েছি। এবার আশা করি দল আমাকে মনোনয়ন দিবেন। দল আমাকে মনোনয়ন দিলে ইনশাআল্লাহ জয় লাভ করবো। অসমাপ্ত কাজ সমাপ্ত করে পরিচ্ছন্ন একটি পৌরসভা গড়ে তুলবো।
সাবেক ছাত্রনেতা ও পৌর আওয়ামী লীগের সভাপতি সুরজিৎ বৈশ্য চৌধুরী বলেন, আমি ছাত্র রাজনীতি থেকে শুরু করে অদ্যবধি পর্যন্ত দলের নিবেদিতপ্রাণ হিসেবে কাজ করে যাচ্ছি। দল যদি আমাকে মেয়র প্রার্থী হিসেবে মনোনীত করে বিজয় সুনিশ্চিত বলে আশা করি। আমি মেয়র নির্বাচিত হলে পৌরসভার নাগরিকদের সবচেয়ে বড় ভোগান্তি রাস্তাঘাট নির্মাণ ও সংস্কার এবং পানি নিষ্কাশনের ড্রেনেজ ব্যবস্থা তৈরি করে পৌরবাসীর জীবন যাপনের মানোন্নয়নের কাজ করবো।

সাবেক ছাত্রনেতা ও উপজেলা আওয়ামী লীগের নেতা বিমান বৈশ্য বলেন, আমি দীর্ঘদিন যাবত প্রতিটি ওয়ার্ডে সমাজসেবামূলক কাজ করেছি এবং সাধারণ জনগণের ব্যাপক সাড়া পেয়েছি দল আমাকে মনোনয়ন দিলে বিজয়ী নিশ্চিত বলে আশাবাদী। আমি মেয়র নির্বাচিত হলে মদন পৌরসভা কে মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত ও চাঁদাবাজ মুক্ত একটি সুশৃঙ্খল পৌরসভা উপহার দেবো ।

সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি ও যুবলীগ নেতা মোঃ সাইফুল ইসলাম সাইফ বলেন, আমি রাজনীতির জন্য কারাবরণ সহ অনেক ত্যাগ করে আসছি। আমি আশাবাদী দল আমাকে বিবেচনা করবে। আমাকে যদি মনোনীত করে এবং নির্বাচিত হই তাহলে আমি জরাজীর্ণ পৌরসভাকে একটি আধুনিক মডেল পৌরসভা হিসেবে গড়ে তুলবো। যেখানে রাস্তাঘাট পানি নিষ্কাশনের জন্য ড্রেন কালভার্ট নির্মাণ করে পৌরবাসীর জীবন যাপনের মান উন্নয়নের জন্য কাজ করে যাব।

বিএনপি নেতা মুশফিকুর রহমান বাচ্চু বলেন, আমি পনের সালের নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছি। আশাকরি আমাকে দল পুনঃমূল্যায়ন করে মনোনয়ন দেবে। মনোনয়ন পেলে ইনশাল্লাহ আমি বিজয়ী হব।

সাবেক ছাত্রদলের সহ-সভাপতি, সাবেক পৌর ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি ও যুবদল নেতা মোঃ এনামুল হক বলেন, এখন পর্যন্ত বিএনপির একক প্রার্থী হিসেবে মাঠে কাজ করছি। দল আমাকে মনোনয়ন দিলে বিএনপির ঘাঁটি হিসেবে স্বীকৃত এলাকায় বিজয়ী হব। আমি মেয়র নির্বাচিত হলে রাস্তাঘাট নির্মাণ পানি নিষ্কাশনের জন্য ড্রেন নির্মাণ ও শিক্ষার মান উন্নয়নে পৌরবাসীর জন্য কাজ করে যাব।

সাবেক মেয়র ও দানবীর স্বতন্ত্র প্রার্থী দেওয়ান মোদাচ্ছের হোসেন শফিক বলেন, আমি মেয়র থাকালীন অবস্থায় পৌরসভার বিভিন্ন রাস্তা নির্মাণ, পৌর ভবন নির্মাণ ও বাস টার্মিনাল নির্মাণ সহ অনেক উন্নয়নমূলক কাজ করেছি । জনগণের চাওয়া পূরণ করতে গিয়ে নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছি। এবার যদি পুনঃনির্বাচিত হই তাহলে জনগণের চাওয়া পূরণ করার লক্ষ্যে পৌরবাসীর জীবনমান উন্নয়নের জন্যে কাজ করে যাব।

স্বতন্ত্র প্রার্থী সমাজসেবক হাফেজ মোঃ আব্দুর রউফ বলেন, পৌরসভার বেহাল দশা দেখে আমার বিবেক নাড়া দিয়েছে। আমি পৌরবাসীর জীবনমান উন্নয়নের লক্ষ্যে পৌর নির্বাচনের অংশ গ্রহণের সিদ্ধান্ত নিয়েছি। মেয়র নির্বাচিত হতে পারলে পৌরবাসীকে বেহাল দশা থেকে মুক্ত করার জন্য কাজ করে যাব।

আপনার মতামত লিখুন :

 ফেসবুক পেজ

 আজকের নামাজের ওয়াক্ত শুরু

    নেত্রকোণা, ময়মনসিংহ, ঢাকা, বাংলাদেশ
    মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২
    ৪ Jumada I, ১৪৪৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৫:০২ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৬:২২ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৪৬ পূর্বাহ্ণ
    আছরবিকাল ২:৫০ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৫:১১ অপরাহ্ণ
    এশা রাত ৬:৩০ অপরাহ্ণ
জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে রাজপথে আছি সবসময় – নূর খান মিঠু

জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে রাজপথে আছি সবসময় – নূর খান মিঠু

নেত্রকোণায় জেলা আ’লীগের সভাপতি প্রার্থী প্রতিমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু

নেত্রকোণায় জেলা আ’লীগের সভাপতি প্রার্থী প্রতিমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু

নেত্রকোণা জেলা আ’লীগের সম্মেলনে সভাপতি প্রার্থী এডভোকেট আমিরুল ইসলাম

নেত্রকোণা জেলা আ’লীগের সম্মেলনে সভাপতি প্রার্থী এডভোকেট আমিরুল ইসলাম

আটপাড়ায় বিএনপির সম্মেলনে যুবলীগের পাল্টা কর্মসূচী’র প্রতিবাদে বিএনপির সংবাদ সম্মেলন

আটপাড়ায় বিএনপির সম্মেলনে যুবলীগের পাল্টা কর্মসূচী’র প্রতিবাদে বিএনপির সংবাদ সম্মেলন

নেত্রকোনা জেলা আওয়ামীলীগের সম্মেলনে সাধারন সম্পাদক প্রার্থী অধ্যাপক ওমর ফারক

নেত্রকোনা জেলা আওয়ামীলীগের সম্মেলনে সাধারন সম্পাদক প্রার্থী অধ্যাপক ওমর ফারক

নেত্রকোণা জেলা আওয়ামীলীগের সভাপতি প্রার্থী কর্নেল (অবঃ) নূর খানের গণসংযোগ শুরু

নেত্রকোণা জেলা আওয়ামীলীগের সভাপতি প্রার্থী কর্নেল (অবঃ) নূর খানের গণসংযোগ শুরু

সর্বশেষ সংবাদ সর্বাধিক পঠিত
 
উপদেষ্টা সম্পাদক : দিলওয়ার খান
সম্পাদক ও প্রকাশক : মুহা. জহিরুল ইসলাম অসীম  
অস্থায়ী কার্যালয় : এআরএফবি ভবন, ময়মনসিংহ রোড, সাকুয়া বাজার, নেত্রকোণা সদর, ২৪০০ ।
ফোনঃ ০১৭৩৫ ০৭ ৪৬ ০৪, বিজ্ঞাপনঃ ০১৬৪৫ ৮৮ ৪০ ৫০
ই-মেইল : netrokonajournal@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত।