সব
facebook netrokonajournal.com
রোহিতের মুম্বইকে হারাতে ধোনির চেন্নাইয়ের চাই ১৬৩ রান | নেত্রকোণা জার্নাল

রোহিতের মুম্বইকে হারাতে ধোনির চেন্নাইয়ের চাই ১৬৩ রান

প্রকাশের সময়:

রোহিতের মুম্বইকে হারাতে ধোনির চেন্নাইয়ের চাই ১৬৩ রান

আমিরশাহিতে শুরু আইপিএল। এত দিন এরই অপেক্ষায় ছিলেন ক্রিকেটভক্তরা। শনিবার মরুশহরে বেজে উঠল ক্রিকেটযুদ্ধের দুন্দুভি। আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি।

একাধিক অভিজ্ঞ ক্রিকেটার রয়েছেন ধোনির দলে, রয়েছেন তাঁর মতো ‘ফিনিশার’। সেই কারণেই ‘ক্যাপ্টেন কুল’ মুম্বই ইন্ডিয়ান্সকে আগে ব্যাট করতে পাঠান। মুম্বইয় শেষ পর্যন্ত নয় উইকেট হারিয়ে থামল ১৬২ রানে। চেন্নাইয়ের এনগিডি নিলেন তিন উইকেট। মুম্বইয়ের হয়ে ৪২ করলেন সৌরভ তিওয়ারি।

টস হেরে মুম্বইয়ের হয়ে ওপেন করতে নেমেছিলেন রোহিত শর্মা ও কুইন্টন ডি কক। দীপক চহারের প্রথম বলটাই বাউন্ডারিতে পাঠান ‘হিটম্যান’। দেখে কে বলবে, করোনাভাইরাসের জন্য প্রায় মাস ছয়েক অনুশীলন করতে পারেননি রোহিত।

তাঁর সঙ্গী কুইন্টন ডি ককও ছন্দে ছিলেন। চার ওভারের শেষে মুম্বই ইন্ডিয়ান্সের রান ছিল বিনা উইকেটে ৪৫। ফাস্ট বোলাররা কার্যকর না হওয়ায় পীযূষ চাওলাকে বল করতে ডেকে নেন ধোনি। রানের গতি কমানোর জন্য বোলিংয়ে পরিবর্তন আনা হয়। আর পীযূষ চাওলা বল করতে এসেই ফিরিয়ে দেন রোহিতকে। ১০ বলে ১২ রান করেন মুম্বই অধিনায়ক। স্যাম কারেনের পরের ওভারেই আউট হন কুইন্টন ডি কক (২০ বলে ৩৩)। ৪৮ রানে পড়েছিল মুম্বইয়ের দ্বিতীয় উইকেট

তৃতীয় উইকেট পড়ল ৯২ রানে। দীপক চাহারের বলে ফিরলেন সূর্যকুমার যাদব (১৭)। চতুর্থ উইকেট পড়ল ১২১ রানে। ৩১ বলে ৪২ করে ফিরলেন সৌরভ তিওয়ারি। রবীন্দ্র জাডেজার সেই ওভারেই ফিরলেন হার্দিক পান্ড্য (১০ বলে ১৪)। একই ওভারে সৌরভ-হার্দিককে ফিরিয়ে চেন্নাইকে ম্যাচে ফেরালেন ‘স্যর’ জাডেজা। ১৫ ওভারে পাঁচ উইকেট হারিয়ে মুম্বই তুলেছিল ১২৬ রান। ওই অবস্থায় ভরসা ছিলেন কিয়েরন পোলার্ড। কিন্তু, তিনি ১৮ রানের বেশি করতে পারলেন না। পোলার্ডের পর ক্রুণাল পান্ড্য (৩), জেমস প্যাটিনসনকেও (১১) ফেরালেন এনগিডি। ৩৮ রানে তিন উইকেট নেওয়া প্রোটিয়া পেসারই দলের সফলতম। তাঁর দাপটেই ডেথ ওভারে ক্রমাগত উইকেট হারাল মুম্বই। দীপক চাহার ও রবীন্দ্র জাডেজা নিলেন দুটো করে উইকেট।

গত বারের ফাইনালে মুম্বই ইন্ডিয়ান্সএর কাছে ১ রানে হেরে গিয়েছিল চেন্নাই সুপার কিংসকে। সেই হারের মধুর প্রতিশোধ নেওয়ার সুযোগ এ দিন পাচ্ছে ধোনির সিএসকে। যদিও এটাই টুর্নামেন্টের প্রথম ম্যাচ। আর তা নাটকীয় হয়ে উঠেছেও।

এ বারের টুর্নামেন্টে নামার ঠিক আগে সিএসকে শিবির ধাক্কা খেযেছে। তাদের শিবিরের ১৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। হরভজন সিংহ ও সুরেশ রায়না আগেই সরে গিয়েছেন। ডোয়েন ব্রাভোও নেই প্রথম ম্যাচে।

ক্রিকেটভক্তদের চোখ মহেন্দ্র সিংহ ধোনির দিকে। গত বছর ইংল্যান্ডে বিশ্বকাপের সেমিফাইনালে শেষ বার তাঁকে দেখা গিয়েছিল খেলতে। মার্টিন গাপ্টিলের থ্রোয়ে রান আউট হওয়ার এতদিন পর ধোনি নামবেন প্রতিযোগিতামূলক ম্যাচে। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর ৩৪ দিন পর ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগে নামা ‘ক্যাপ্টেন কুল’ কেমন খেলেন, সেদিকে নজর থাকছে সবারই।

এ দিকে ম্যাচের আগে মনোবল বাড়ানোর জন্য মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা এবং ধোনিকে শুভেচ্ছাবার্তা জানিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের মালিক শাহরুখ খান। টুইট করে ‘কিং খান’ লেখেন, ‘‘আজকের ম্যাচের জন্য চেন্নাই সুপার কিংস ও মুম্বই ইন্ডিয়ান্সকে শুভেচ্ছা জানাই। সব প্লেয়াররা সুস্থ থেকে নিজেদের সেরাটা যাতে তুলে ধরতে পারে, সেই আশাই রাখি। দারুণ একটা ম্যাচ হোক।ছয় ’ফুটের দূরত্ব বজার রেখে রোহিত শর্মা ও এমএস ধোনি তোমাদের আলিঙ্গন।’’

আপনার মতামত লিখুন :

 ফেসবুক পেজ

 আজকের নামাজের ওয়াক্ত শুরু

    নেত্রকোণা, ময়মনসিংহ, ঢাকা, বাংলাদেশ
    শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২
    ১১ Rabi' I, ১৪৪৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:৩৭ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:৫২ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৪৬ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:০৯ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৫:৪০ অপরাহ্ণ
    এশা রাত ৬:৫৫ অপরাহ্ণ
এর আরও খবর
বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ টুর্নামেন্টে ফাইনালে মোহনগঞ্জ

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ টুর্নামেন্টে ফাইনালে মোহনগঞ্জ

আমিরাতের সাথে এমন জয়ের পরও সাফাই গাইলেন মিরাজ

আমিরাতের সাথে এমন জয়ের পরও সাফাই গাইলেন মিরাজ

সবসময় চাপের মুখে খেলতে ভালো লাগে: আফিফ

সবসময় চাপের মুখে খেলতে ভালো লাগে: আফিফ

বারহাট্টায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত

বারহাট্টায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত

ত্রিদেশীয় সিরিজ: প্রথম ম্যাচে মুখোমুখি বাংলাদেশ-পাকিস্তান

ত্রিদেশীয় সিরিজ: প্রথম ম্যাচে মুখোমুখি বাংলাদেশ-পাকিস্তান

বাংলাদেশ-আফগানিস্তান সিরিজের সূচি ঘোষণা

বাংলাদেশ-আফগানিস্তান সিরিজের সূচি ঘোষণা

সর্বশেষ সংবাদ সর্বাধিক পঠিত
 
উপদেষ্টা সম্পাদক : দিলওয়ার খান
সম্পাদক ও প্রকাশক : মুহা. জহিরুল ইসলাম অসীম  
অস্থায়ী কার্যালয় : এআরএফবি ভবন, ময়মনসিংহ রোড, সাকুয়া বাজার, নেত্রকোণা সদর, ২৪০০ ।
ফোনঃ ০১৭৩৫ ০৭ ৪৬ ০৪, বিজ্ঞাপনঃ ০১৬৪৫ ৮৮ ৪০ ৫০
ই-মেইল : netrokonajournal@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত।