যুব সমাজকে মাদকের হাত থেকে রক্ষা করতে হলে খেলাধুলা এবং সংস্কৃতি চর্চার বিকল্প নাই- বিচারপতি মোস্তফা জামান ইসলাম

প্রকাশিত: ৩:২৫ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০২৪

বিশেষ প্রতিনিধিঃ
বাংলাদেশের সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের মাননীয় বিচারপতি মোস্তফা জামান ইসলাম বলেছেন, আমাদের বর্তমান তরুণ প্রজন্ম ও যুব সমাজকে মাদকের হাত থেকে রক্ষা করতে হলে খেলাধুলা এবং সংস্কৃতি চর্চার বিকল্প নাই। খেলার মাঠের যেমন প্রয়োজন, তেমনি সংস্কৃতির বিকাশের জন্য প্রয়োজন সংস্কৃতি চর্চা কেন্দ্র।

নেত্রকোণা মধুমাছি কচি কাঁচার মেলা আয়োজিত দুই দিনব্যপী বর্ষ বিদায়, বর্ষবরণ এবং ঈদ প্রীতি সম্মেলনে গত রোববার বিকালে মধুমাছি বিদ্যা নিকেতনে অনুষ্ঠিত বালক ও বালিকাদের হা ডু ডু প্রতিযোগিতা উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিচারপতি আরও বলেন, শরীর ও মনকে সুস্থ্ রাখতে হলে লেখাপড়ার পাশাপাশি খেলাকেও গুরুত্ব দিতে হবে। প্রাচীন এবং ঐতিহ্যবাহী শিশু সংগঠন নেত্রকোনা মধুমাছি কচি কাঁচার মেলা এই কাজটি করে যাচ্ছে। তারা সামাজিক দায়িত্ব পালন করছে বলে তারা সকল মহল থেকেই কৃতিত্বের দাবিদার। প্রতিযোগিতা শেষে তিনি বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

মধু মাছি কচি কাঁচার মেলার পরিচালক আবদুল ওয়াহেদের সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে ছিলেন নেত্রকোনা জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সংগঠনের উপদেষ্টা মতিয়র রহমান খান, সংগঠনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, সিনিয়র সাংবাদিক শ্যামলেন্দু পাল, সংগঠক আবদুর রাজ্জাক, সাবেক আহবায়ক এইচ আর খান পাঠান সাকি প্রমুখ।